তাপদাহের আঁচ পেয়ে সালাহউদ্দিন জানালেন ফ্লাডলাইটে হবে মেয়েদের লিগ

২৭ এপ্রিল ২০২৪

তাপদাহের আঁচ পেয়ে সালাহউদ্দিন জানালেন ফ্লাডলাইটে হবে মেয়েদের লিগ

তীব্র তাপদাহ ও প্রচণ্ড গরমে হাঁসফাঁস করছে পুরো দেশ। চরমভাবাপন্ন এই আবহাওয়া নিয়মিত প্রধান শিরোনাম হচ্ছে গণমাধ্যমে। এরপরেও আর্থিক সঙ্কটের কারণ দেখিয়ে মেয়েদের ফুটবল লিগ দিনের বেলা প্রখর রোদে আয়োজন করতে চেয়েছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে শেষ পর্যন্ত সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থাটি। রাতে ফ্লাডলাইটের আলোর নিচে লিগ আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবার কমলাপুর স্টেডিয়ামে মেয়েদের ফুটবল লিগের উদ্বোধন করতে এসে এমনটাই জানান বাফুফে সভাপতি কাজী সালাহউদ্দিন। তবে আবহওয়া অধিদপ্তরের প্রতিনিয়ত সর্তকতা জারি আর গণমাধ্যমে তাপদাহের সংবাদ থেকে নয়, তিনি বাড়ি থেকে বের হয়ে মাঠে আসার সময় বুঝতে পেরেছেন এমন আবহাওয়ায় দিনে ফুটবল খেলা সম্ভব নয়!

যখন আমি মাঠে আসার প্রস্তুতি নিচ্ছিলাম, তখনই বুঝেছি এই আবহাওয়ায় এখন মানুষের পক্ষে ফুটবল খেলা সম্ভব নয়। তখনই সাধারণ সম্পাদকের কাছে জানতে চাইলাম, কীভাবে এটা (ফ্লাডলাইটে ম্যাচ আয়োজন) করা যায়। সে বলল, বড় বাজেট লাগবে। ক্রীড়া পরিষদের সঙ্গে কথা বলতে হবে। আমি বললাম, বলো। বাজেট জোগাড় করে দিচ্ছি। খেলা রাতে হবে। খেলাও ভালো হবে।”

তবে হঠাৎ করে এখন ফ্লাডলাইটে ম্যাচ আয়োজন করার টাকা কোথা থেকে আসবে এমন প্রশ্নের জবাবে সভাপতি বলেন, “দেখা যাক। গত দশ বছরে কোনো কিছু আটকে ছিল না। মেয়েদের টিম জাপান-সৌদি আরবসহ সব জায়গায় গেছে। অনুশীলন করেছে। যেখান থেকে হোক বাজেট জোগাড় করব আমরা।”

অথচ গত শুক্রবার আর্থিক সঙ্কটের কারণে বাফুফের পক্ষে মেয়েদের লিগের ম্যাচ ফ্লাডলাইটে আয়োজন সম্ভব নয় বলে জানান নারী কমিটির প্রধান মাহফুজা আক্তার।

বাফুফের দেওয়া সূচি অনুযায়ী ৯ দলের সিঙ্গেল লিগ পদ্ধতিতে মোট ম্যাচ হবে ৩৬টি। খেলা হবে মোট ১৯ দিন, যেখানে ১৭ দিন দুটি করে ম্যাচ হবে। প্রথমটি সকাল সাড়ে ৯টায় এবং দ্বিতীয়টি বিকেল পৌনে চারটায়। তবে নতুন সিদ্ধান্ত অনুযায়ী এখন প্রথম ম্যাচ হবে বিকেল পাঁচটায় এবং সন্ধ্যা সাড়ে সাতটায় হবে পরের ম্যাচ।

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Add