ইউরোর উদ্বোধনী ম্যাচের আগে স্কটল্যান্ডকে বিপজ্জনক বললেন জার্মান কোচ

ইউরোর উদ্বোধনী ম্যাচের আগে স্কটল্যান্ডকে বিপজ্জনক বললেন জার্মান কোচ

স্কটল্যান্ড জার্মানি ম্যাচ দিয়ে বাংলাদেশ সময় শুক্রবার মধ্যরাতে শুরু হতে যাচ্ছে ইউরো-২০২৪ এর আসর। ঘরের মাঠে খেলার সুবিধা যেমন আছে, তেমনি জার্মানির ওপর প্রত্যাশার চাপও বেশি। তাই শক্তিতে অনেক পিছিয়ে থাকা স্কটল্যান্ডকে হেলাফেলা করতে রাজি নন জার্মানির কোচ ইউলিয়ান নাগেলসমান। নিজেদের কৌশল নিয়েই তিনি বেশি ভাবছেন।

তিনবারের ইউরো চ্যাম্পিয়ন জার্মানি সবশেষ ১৯৯৬ সালে এই আসরের শিরোপা জিতেছিল। এরপর আন্তর্জাতিক ফুটবলে তাদের সাফল্য বলতে ২০১৪ বিশ্বকাপ জয়। গত দুই বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই তাদের বিদায় ঘটে। গত ইউরোর শেষ ষোলোতে ইংল্যান্ডের কাছে হেরে জার্মানির বিদায় ঘটে। এবার ঘরের মাঠে ইউরোর আসর ঘিরে তারা স্বপ্ন দেখছে।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে নাগেলসমান বলেন, তাদের (স্কটল্যান্ড) দলে হয়তো বিশ্বমানের কোনো তারকা নেই। কিন্তু এটাই তাদেরকে আরও বিপজ্জনক করে তুলেছে। তারা কঠোর পরিশ্রমী এবং ধ্রুপদী মানসিকতার ফুটবল খেলে থাকে। কিন্তু তারা মোটেও দক্ষতাহীন গায়ের জোরে খেলা দল নয়। তারা এটা করতে পারে, কিন্তু তারা ফুটবলই খেলে। স্কটল্যান্ডের চেয়ে আমাদের ওপর চাপ বেশি থাকবে এবং তারা এই চাপ আরও বাড়াতে চাইবে।

নিজেদের প্রস্তুতি সম্পর্কে জার্মানির কোচ বলেন,যখন আমি নিজের খেলোয়াড়দের চোখে তাকাইআমি তাদের চোখে জয়ের বিশ্বাস এবং ইচ্ছা দেখি। আমি চাই, আমরা যেন নিজেদের ওপর বিশ্বাস রাখি। আমাদের দুর্দান্ত সব খেলোয়াড় আছে, দলে দারুণ ঐক্য, ঘরের মাঠের সুবিধা, ভালো অনুশীলন এবং সবার ইতিবাচক মানসিকতা আছে। আমাদের সবকিছুই আছে, যা আগামীকাল (শুক্রবার) আমাদের মাঠে করে দেখাতে হবে। সে কারণেই বিশ্বাস রাখা খুবই গুরুত্বপূর্ণ।

মন্তব্য করুন: